বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ , ২২ শাওয়াল ১৪৪৫

খেলা

আর্সেনালকে বিদায় করে শেষ চারে বায়ার্ন

ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৮, ২০২৪, ০৮:২০:৫২

93
  • ছবি: ইন্টারনেট

গত সপ্তাহে লন্ডনে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের প্রথম লেগ ২-২ সমতায় শেষ করে এসেছিল বায়ার্ন মিউনিখ। তাই বুধবার ইউরোপ সেরার লড়াইয়ের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে দলটির স্বল্প ব্যবধানে জয়ের প্রয়োজন ছিল। শেষ পর্যন্ত সেটাই হয়েছে। তবে এজন্য টমাস টুখেলের দলকে বেশ ঘাম ঝরাতে হয়েছে। এরফলে দলটি আর্সেনালকে বিদায় করে চ্যাম্পিয়নস লিগে ১৩তম বার সেমিফাইনালের টিকিট নিশ্চিত করল। 

শেষ আটের প্রথম লেগে ২-২ ব্যবধানে শেষ হয়েছিল বায়ার্ন-আর্সেনালের লড়াই। বুধবার শেষ লেগে স্বাগতিকরা জয় পায় ১-০ গোলে। সব মিলিয়ে  আর্সেনালকে ৩-২ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে বায়ার্ন।

বুধবার মাত্র একটাই গোল হয়েছে ম্যাচে। ৬৩ মিনিটে জশুয়া কিমিখের সেই গোলেই দরকারি টিকিটটা নিশ্চিত করে ফেলেছে বায়ার্ন মিউনিখ।

সেমিফাইনালে বায়ার্নের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। অন্য সেমিফাইনালে পিএসজি খেলবে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে।

সেমিতে ওঠার লড়াইয়ে বুধবার শুরু থেকে আর্সেনাল রক্ষণে বেশি মনোযোগ দেওয়ায় বায়ার্ন প্রথম লক্ষ্যে শট রাখতে পারে ২৪তম মিনিটে।

জামাল মুসিয়ালার দূর থেকে নেওয়া আচমকা সেই শট অবশ্য আর্সেনাল গোলকিপার ডেভিড রায়া ঝাঁপিয়ে রুখে দেন। 

গোলশূন্য প্রথমার্ধ শেষে বিরতির পরপরই বায়ার্নের গোরেৎস্কার জোরালো হেড ক্রসবারে লাগে। ফিরতি বলে রাফায়েল গেরেইরোর শট আর্সেনাল গোলকিপারের হাতের পর পোস্টে লাগে। তবে গোলের জন্য এরপর আর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বায়ার্নকে। ৬৪ মিনিটে গেরেইরোর দারুণভাবে বাড়ানো বলে ছুটে গিয়ে হেডে জালে জড়ান কিমিখ। চলতি বছরে এটি তার প্রথম গোল। 

ম্যাচের বাকি সময়ে বায়ার্ন, আর্সেনাল কেউই আর গোলের বড় সুযোগ তৈরি করতে পারেনি। তবে ঠিকই  ১-০ ব্যবধানে দ্বিতীয় লেগ জিতেই সেমিফাইনালে ওঠার আনন্দে মাতে বায়ার্ন। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন